জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : ৩৯ প্রার্থীর মধ্যে ২৭ জনের জয়

জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন : ৩৯ প্রার্থীর মধ্যে ২৭ জনের জয়
বহুল প্রতিক্ষিত কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৯ থেকে দুপুর ২ টা পর্যন্ত কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা ক্রীড়া সংস্থার ১৩৪ জন সাধারণ সদস্যের ১২৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন কমিশনার ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষন কান্তি দাশ।

বিকাল ৩ টা থেকে ভোট গণনা শুরু হয়। এবারের নির্বাচনে ২৭ টি পদের বিপরীতে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও ৪ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হওয়ায় ২৩ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৫ জন প্রার্থী। তার মধ্যে নির্বাচনের আগেই সাধারণ সম্পাদক পদে এডভোকেট জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ পদে রাসেদ হোসাইন নান্নু, মহিলা ক্রীড়া সংস্থার সদস্য পদে খালেদা জেসমিন ও সাবিনা কাশেম পান্না বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ২৩ টি পদের জন্য প্রার্থীরা পছন্দের প্রার্থীকে ভোট দান শেষে ভোট গণনায় শুরুতেই সহ সভাপতি পদে সর্বোচ্চ ১১৩ ভোট পেয়ে নির্বাচিত হন আবছার উদ্দিন, এর মধ্যে ১০৬ ভোট পেয়ে অধ্যাপক জসিম উদ্দিন, ৯৪ ভোট পেয়ে অধ্যক্ষ জসিম উদ্দিন এবং ৯০ ভোট পেয়ে অনুপ বড়ুয়া অপু সহ সভাপতি নির্বাচিত হন। এই পদে একমাত্র পরাজিত প্রার্থী খোরশেদ আলম রাজা পেয়েছেন ৫৭ ভোট।
অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে চমক দেখিয়ে বিজয় ছিনিয়ে এনেছেন যুবলীগ নেতা ও ক্রীড়া সংগঠক জি এম জাহিদ ইফতেখার। এই পদে ৫৪ ভোট পেয়ে প্রথম বারের মত জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে হেরেছেন মাহমুদুল করিম মাদু। যুগ্ন সাধারণ সম্পাদক পদে ৮৩ ভোট পেয়ে আবারো আসন ধরে রেখেছেন পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন কবির এবং হারুন অর রশিদ। এই পদে হেরেছেন সোয়েব ইফতেখার ৬৫। এছাড়া সংরক্ষিত উপজেলা সদস্য পদে সর্বোচ্চ ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন এবং মহেশখালী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশরাফুল আজিজ সুজন। তার প্রাপ্ত ভোট ৯১। এই পদে হেরেছেন পেকুয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল। তার প্রাপ্ত ভোট ৩৫। এদিকে সাধারণ সদস্য পদে ১৪ টি পদের বিপরীতে লড়াই করেছিলেন ২২ জন। তাদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন ভলিবল ফেডারেশনের সদস্য ও পৌর কাউন্সিলর আমিনুল ইসলাম মুকুল। তার প্রাপ্ত ভোট ৯৯। ধারাবাহিক ভাবে জয়ী হয়েছেন ইসতিয়াক আহামদ জয় (প্রাপ্ত ভোট ৯২), ওমর ফারুক ফরহাদ (প্রাপ্ত ভোট ৯১), পরেশ কান্তি দে (প্রাপ্ত ভোট ৯০), রতন দাশ (প্রাপ্ত ভোট ৮৬), আলী রেজা তসলিম (প্রাপ্ত ভোট ৮৪), আজমল হুদা (প্রাপ্ত ভোট ৮০), কাজী আবুল মাসুদ (প্রাপ্ত ভোট ৭৮), সাখাওয়াত হোসাইন (প্রাপ্ত ভোট ৭৬), প্রকৌশলী উসমান সরওয়ার আলম (প্রাপ্ত ভোট ৭৪), খালেদ আজম বিপ্লব (প্রাপ্ত ভোট ৭৩), আবছার কামাল (প্রাপ্ত ভোট ৭৩), পরে ওয়াহিদ মুরাদ সুমন, এনামুল হক এবং এম জাহেদ উল্লাহর প্রাপ্ত ভোট ৭০ হওয়ায় লটারীর মাধ্যমে ভাগ্য পরীক্ষায় সদস্য নির্বাচিত হয় ওয়াহিদ মুরাদ সুমন ও এস এম এনামুল হক। ভাগ্যের কাছে হেরে যায় এম জাহেদ উল্লাহ। এছাড়া পরাজিত হওয়া প্রাথীদের মধ্যে এম আর মাহবুব পেয়েছেন ৬৭ ভোট, আবছার উদ্দিন ৬৬ ভোট, আবদুল আল মাসুদ রুবেল পেয়েছেন ৫৯ ভোট, জিয়া উদ্দিন লাভু ৫৭, রমজান আলী সিকদার ৫৭ এবং শরাফত উল্লাহ বাবুল পেয়েছেন ৫০ ভোট।
পরে সমাপনী বক্তব্যে নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষন কান্তি দাশ বলেন, সবার সহযোগিতায় সুন্দর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। বিজয়ী বিজিত সবাই কক্সবাজারের মানুষ। সবাই মিলে কক্সবাজারের ক্রীড়াঙ্গনের জন্য অবদান রাখবেন সেটাই আমাদের প্রত্যাশা।

আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

খেলা

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.